হাতীবান্ধায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে বিজিবির মতবিনিময় সভা

আপডেট: September 30, 2024 |

রেজাউল ইসলাম, হাতীবান্ধা প্রতিনিধি: লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে বিজিবির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার গেন্দুকুড়ি আফসার উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

৬১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুমের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম।

এ সময় ৬১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, বিজিবি হচ্ছে সীমান্তের নিরাপত্তা ও আস্থার প্রতীক হিসেবে দায়িত্ব পালন করে আসছে।

চোরাচালান প্রতিরোধ, সীমান্ত অতিক্রম, অবৈধ অনুপ্রবেশ এবং মাদক চোরাচালান বন্ধ করা বিজিবি’র একার পক্ষে কষ্টসাধ্য। স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, গণমান্য ব্যক্তিবর্গ এবং এলাকার যুব সমাজ মিলে সকলে এগিয়ে আসলেই সীমান্ত অনুপ্রবেশ শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে।

তিনি আরও বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি একটি ঐতিহ্য যা যুগের পর যুগ ধরে সমাজকে স্থিতিশীল এবং শান্তিপূর্ণভাবে এগিয়ে নিতে সহায়তা করেছে।

বিভিন্ন ধর্ম, সংস্কৃতি এবং জাতি এখানে মিলেমিশে একসাথে বসবাস করে। এই সম্প্রীতি বজায় রাখতে হলে, আমাদের পরস্পরের প্রতি সম্মান, সহনশীলতা এবং সহযোগিতা দেখাতে হবে।

সীমান্ত হত্যা এবং অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে বিজিবি প্রতিপক্ষের সাথে বিভিন্ন পর্যায়ে নিয়মিত পতাকা বৈঠক ও সৌজন্য সাক্ষাত পরিচালনা করে আসছে।

সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারণ যাতে হত্যার শিকার না হয় সে লক্ষ্যে সীমান্তবর্তী এলাকায় নিয়মিত জনসচেতনতামূলক সভার মাধ্যমেও সকলকে প্রেরণা প্রদান করা হচ্ছে।

পরিশেষে তিনি অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধে স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিদের বিজিবি তথা প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য মনোভাব ব্যক্ত করেন।

উক্ত সভায় উপস্থিত ছিলেন হাতিবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহামুদুন্নবী, বিভিন্ন ধর্মীয় প্রতিনিধিগণ এবং স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

Share Now

এই বিভাগের আরও খবর