বগুড়ায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ উদ্বোধন

আপডেট: September 30, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ “প্রতিটি শিশুর অধিকার রক্ষা আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্য সামনে রেখে বগুড়ায় বিশ্ব শিশু দিবস ও অধিকার সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূরির উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৯শে সেপ্টেম্বর (রোববার)বগুড়া জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে প্রায় ৩ শতাধিক শিশুর প্রাণবন্ত অংশগ্রহণ এই আয়োজন করা হয়।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মোঃ ইসাহাক আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ আরাফাত হোসেন।

এ সময় তিনি বলেন, প্রতি বছর সরকারি উদ্যোগে নানা আয়োজনে কর্মসূচির মধ্য দিয়ে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন করা এয়।কারণ আজকের শিশু আগামীতে নেতৃত্ব দিবে।

তাদের এখন থেকেই সুষ্ঠুভাবে গড়ে তোলার দায়িত্বও আমাদের। তিনি আরো বলেন,প্রতিটি শিশুই মেধাবী এবং তাদের প্রত্যেকের মাঝে সুপ্তভাবে লুকায়িত থাকে নানা প্রতিভাবনা। শুধুমাত্র আমাদের বের করে আনতে হবে।

তাদের সুযোগ করে দিতে হবে নতুন নতুন ক্ষেত্র যেন তারা নিজেদেরকে বিকশিত করতে পারে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া জেলা শিক্ষা অফিসার হযরত আলী, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম ও উচ্চারণ একাডেমির পরিচালক এ্যাড.পলাশ খন্দকার।

সাংস্কৃতিক কর্মী সাঈদ যোবায়ের পিনুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রতিনিধি হিসাবে মঞ্চে আসন গ্রহণসহ নিজেদের অধিকার ও স্বপ্ন নিয়ে কথা বলেন ৯ম শ্রেণির শিক্ষার্থী ফাইয়াজ রুপান্তর এবং ৭শ্রেণির শিক্ষার্থী রামিশা মালিহা।

সভার পরবর্তীতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর