ইন্দুরকানী প্রেসক্লাবের কাগজপএ যাচাই বাছাইয়ের পর নাম বাদ দেওয়ার অভিযোগ

আপডেট: September 29, 2024 |

মোঃ এম,এইচ শিমুল, ইন্দুরকানী  উপজেলা প্রতিনিধি: ইন্দুরকানী প্রেসক্লাবের  কাগজপএ  যাচাই বাছাইয়ের  পর নাম বাদ দেওয়ার  অভিযোগ।

সাবেক  ইন্দুরকানী  প্রেসক্লাবের  কমিটির মেয়াদ জুন মাসে শেষ হয়। ইন্দুরকানী  প্রেসক্লাবের  নতুন কমিটি করার জন্য মে মাসের প্রথম সপ্তাহ এক সভা অনুষ্ঠিত হয়, সভায় কাগজপএ  যাচাই বাছাইয়ের  জন্য  তিন জন  সিনিয়ার  সাংবাদিক  নিয়ে  কমিটি গঠন করা হয়।

তারা হলেন এম,আহসানুল ছগির মোঃ আছাদ হোসেন বাচ্চু এবং জে আই লাভলু  এবং সার্বিক  সহযোগিতায় ছিলেন খান মোঃ নাসির উদ্দিন।

মে মাসের ২০ তারিখ  থেকে জুন মাসের ২০ তারিখ পর্যন্ত কাগজপএ জমা দেওয়ার  তারিখ নির্ধারন করেন।জুলাই মাস থেকে কাগজপএ  যাচাই বাছাইয়ের  কাজ শেষ করেন এবং শোনা যায় ২৫ জনের কাগজপএ  সঠিক আছে বলে তারা জানান।

তারা ২৫ জনের এক ফাইল করে, এক ফাইলে তিন জনের স্বক্ষর করে রাখেন ইন্দুরকানী  প্রেসক্লাবে।আগষ্টমাসের জন্য নির্বাচন স্থাগিত  করা হয়।

২৬ শে সেপেম্বর বৃস্হপতিবার  প্রেসক্লাবে কার্যকারী সভা অনুষ্ঠিত হয়।এই সভায় যাচাই বাছাই কমিটির ২৫ জনের ২৪ জনকে রাখা হয়,এবং আমাকে বাদ দেওয়া হয়।

সাংবাদিকের মুখে শোনা যায় আমাকে বাদ দেওয়ার  জন্য এইচ,এম ফারুক হোসাইন  ব্যস্ত হয়ে গেছেন।শুক্র বার সকালে ইন্দুরকানী  বাজারে বসে তার কাছে জানতে চাইলে তিনি বলেনআমাকে সদস্য  রাখার জন্য কার্যকারী সদস্যদের  বলছে,তার কাছে কাগজপএ  যাচাই বাছাইয়ের ব্যাপারে জানতে  চাইলে বলেন  আমি কিছু  জানিনা।

খান মোঃ নাসির উদ্দিন তার কাছে জানতে চাইলে তিনি বলেন,আমার দুইটি কার্ডও দুইটি  নিউজ  আমি তার কাছে দিয়েছিলাম।

৭১ ভিশনে নিউজ ছিল, ইন্দুরকানী  আওয়ামীলীগের অফিস শুভ উদ্ধোধন এবং দৈনিক আলোর সময়ে নিউজ  বালিপাড়ায় বিদুৎ স্পষ্ট হয়ে স্বামী স্ত্রীর মৃত্যু।

জে,আই লাভলু বলেন,যাচাই বাছাইয়ের প্রত্যোকটা ফাইলে তিনজনের স্বক্ষর রয়েছে।তিনি আরও বলেন,তোমার ফাইল থেকে কে গোপন ভাবে কাগজপএ  নিয়েছে,এটা দুংখ জনক বলে মনে করেন তিনি।

মোঃ আছাদ হোসেন বাচ্চু ১৫ ই সেপ্টেম্বর তিনি বলেন, আমাকে নিয়ে বিপদে আছেন আমি তার কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে এড়িয়ে যান তিনি।

আমি কাগজপএের সমস্যার  জন্য বাদ পড়ি নাই আমাকে বাদ দিয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর