ঠাকুরগাঁওয়ে হত্যা ও চাঁদাবাজির মামলায় এমপির জামিন নামঞ্জুর

আপডেট: September 29, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: হত্যা, চাঁদাবাজি ও ভুমি দখল মামলায় ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে বিচারিক আদালত।

২৯ সেপ্টেম্বর (রোববার) সকালে হত্যা, চাঁদাবাজি ও ভুমি দখল মামলায় সাবেক সংসদ সদস্য মাজাহারুল ইসলাম সুজনকে পৃথক দুটি আদালতে তোলা হলে এ আদেশ দেয় বিচারিক আদালত।

এ সময় বাদি ও তার আইনজীবী জানান, আসামীকে শুরুতে চাঁদাবাজি ও ভুমি দখলের অভিযোগে একটি মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়।

পরে বাদিপক্ষের আইনজীবী দশ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক রহিমা খাতুন আগামী ১০ অক্টোবর শুনানীর দিন ধার্য করেন।

পরবতির্তে তার বিরুদ্ধে আরেকটি করা হত্যা মামলায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের আদালতে হাজির করা হলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এসময় মামলার বাদি হাবিবুল ইসলাম বাবলু জানান, সাবেক এমপির এলাকায় ৭০ একর জমি ক্রয় করলে মামলার আসামীরা ক্ষমতার জোরে অর্ধশতাধিক একর জমি দখল করে নেয়।

শুধু তাই নয় পরবর্তিতে ১০ কোটি টাকা চাঁদা দাবি করে। আশা করা হচ্ছে বর্তমান সরকারের সময়ে ন্যায় বিচার পাওয়া যাবে। সেই লক্ষ্য নিয়েই মামলাটি দায়ের করা হয়।

এই মামলায় দুই এমপিসহ ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০ জনকে আসামী করা হয়েছে।

বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদিন জানান, জুডিশিয়াল কোর্টের বিচারকের আদালতে আসামীকে দশ দিনের রিমান্ড চাওয়া হলে আগামী ১০ অক্টোবর শুনানীর দিন ধার্য করেন।

অন্যদিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে জামিন না মঞ্জুর করেন বিচারিক আদালত।

উল্লেখ্য,এর আগে সাবেক এমপি মাজাহারুল ইসলাম সুজনকে ঢাকা নিকুঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

পরবর্তীতে ২৯ সেপ্টেম্বর নিম্ন আদালতে হাজিরের নির্দেশ দিলে এসব মামলায় তাকে নিম্ন আদালতে হাজির করেন পুলিশ।

এরই মধ্যে সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি ও জমিদখলসহ বিভিন্ন অভিযোগে এখন পর্যন্ত প্রায় চারটি মামলা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর