আলোক স্বল্পতার কারনে তৃতীয় দিনের বাংলাদেশ -ভারত টেস্ট ম্যাচ পরিত্যক্ত ঘোষণা

আপডেট: September 29, 2024 |

আয়োজকরা এবার হয়তো ভাবতে পারেন, কানপুরে টেস্ট ম্যাচ দিয়ে কি ভুলটাই না করেছেন। পাঁচদিনের টেস্টের আড়াইদিন গেল বৃষ্টির পেটে। তৃতীয় দিনে দফায় দফায় মাঠ পর্যবেক্ষণ করে বাংলাদেশ সময় ২টা ৩৫ মিনিটে খেলা দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।
রোববার (২৯ সেপ্টেম্বর) দফায় দফায় পর্যবেক্ষণ হয়েছে গ্রিনপার্ক। সকাল ১০ টায় পর্যবেক্ষণ করে ২ ঘণ্টা সময় নিয়ে পরবর্তী পর্যবেক্ষণের সময় জানায়। ১২টায় আবার পর্যবেক্ষণ করে দ্বিতীয়বারের মতো ২ ঘণ্টা সময় নেয়।

দুপুর ২টায় যখন ম্যাচ অফিসিয়ালরা তৃতীয়বারের মতো পর্যবেক্ষণে তখন গ্রিনপার্কের দর্শকরা উল্লাসে ফেটে পড়েন। বাংলাদেশের ধারাভাষ্যকার তামিম ইকবালকেও দেখা গেছে মাঠে ঢুকে নানা জনের সঙ্গে কথা বলতে। শেষ পর্যন্ত তৃতীয় পর্যবেক্ষণের পর তৃতীয় দিনের খেলার ইতি ঘোষণা করা হয়।

প্রথম ইনিংসে বাংলাদেশের রান ৩ উইকেটে ১০৭। ফিরে গেছেন দুই ওপেনার জাকির হাসান-সাদমান ইসলাম ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।
এরপর চতুর্থ উইকেটে ৩৭ বলে ২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন মুমিনুল ও মুশফিক। ৪০ রানে অপরাজিত মুমিনুল। ৬ রানে অন্য প্রান্তে অপরাজিত মুশফিক। চতুর্থ দিন সকালে দুজন খেলতে নামবেন।

কানপুরে টেস্টের তৃতীয় দিনেও প্রকৃতি হাসছে না, শুরু হচ্ছে না খেলা। মাঠ প্রস্তুত হলেও এবার দেখা দিয়েছে আলোক স্বল্পতা। কানপুর থেকে জানিয়েছেন, লাঞ্চ বিরতির পর মাঠ পরিদর্শনে গিয়ে সব ঠিকঠাক দেখলেও মেঘলা আকাশের কারণে খেলা শুরু করতে সায় দেননি আম্পায়ারদ্বয়।

আম্পায়াররা মাঠ পরিদর্শনের নতুন সময় দিয়েছেন। বাংলাদেশ সময় বেলা আড়াইটায় আবার মাঠ পরিদর্শনে নামবেন তারা। এরপর খেলা মাঠ গড়ালে খেলা হবে। নতুবা তৃতীয় দিনও কেড়ে নিতে পারে প্রকৃতি।

প্রথম সেশন পরিত্যক্ত, মাঠ পরিদর্শন সাড়ে ১২টায়
কানপুর টেস্টের অবস্থা ক্রমশই ড্র কিংবা পরিত্যক্তর দিকে এগিয়ে যাচ্ছে। তৃতীয় দিনেও এখন পর্যন্ত খেলা মাঠ গড়ানো সম্ভব হয়নি। বৃষ্টি থামলেও মাঠের বেহাল দশা। ফলে প্রথম সেশনের খেলা পরিত্যক্ত হয়েছে।

দ্বিতীয় সেশনের খেলা শুরু করার জন্য বাংলাদেশ সময় সাড়ে ১২টায় মাঠ পরিদর্শনে যাবেন আম্পায়ারদ্বয়।এরপর যদি পিচ ও আউটফিল্ড খেলার খেলার উপযুক্ত হয় তবেই শুরু হতে পারে খেলা।
কানপুর টেস্টের তৃতীয় দিন শুরু। রাতে বৃষ্টি হলেও সকালে বৃষ্টি নেই। আলোর দেখা পাওয়া গেছে গ্রিন পার্ক স্টেডিয়ামে। উইকেট ছাড়া মাঠের বাকি অংশের কাভার সরিয়ে ফেলা হয়েছে। মাঠ শুকানোর জন্য কাজ চলছে।

কানপুর থেকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মাঠ শুকানোর কাজ চলায় খেলা শুরু হতে আজও দেরি হবে। বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০ টায় মাঠ পরিদর্শনে যাবেন আম্পায়াররা। এরপর আসবে সিদ্ধান্ত।

প্রথম ইনিংসে বাংলাদেশের রান ৩ উইকেটে ১০৭। ফিরে গেছেন দুই ওপেনার জাকির হাসান-সাদমান ইসলাম ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এরপর চতুর্থ উইকেটে ৩৭ বলে ২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন মুমিনুল ও মুশফিক। ৪০ রানে অপরাজিত মুমিনুল। ৬ রানে অন্য প্রান্তে অপরাজিত মুশফিক। আজ দ্বিতীয় দিন সকালে দুজন খেলতে নামবেন।

Share Now

এই বিভাগের আরও খবর