বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে ডিআইইউ’তে বিক্ষোভ সমাবেশ

আপডেট: September 29, 2024 |

কালাম মুহাম্মদ, ডিউইইউ প্রতিনিধি : ভারতে ইসলাম ধর্ম ও রাসূল (সা:) কে নিয়ে বিতর্কিত ব্যক্তি রামগিরি মহারাজ কর্তৃক কটূক্তি এবং বিজেপি নেতা নিতেশ রানে কর্তৃক সমর্থন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থীরা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের সামনে একত্রিত হন শিক্ষার্থীরা।

পরে ক্যাম্পাসের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজারস্থ ভারতীয় হাইকমিশন সংলগ্ন বাশতলা ইউটার্নের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ভারত সরকারের প্রতি বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধ ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান। এ সময় শিক্ষার্থীরা ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবার; বিশ্বনবীর অপমান, সইবে না রে মুসলমান; নারায়ে রিসালাত, ইয়া রাসূলাল্লাহ’-সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা বলেন, বিশ্বের বিভিন্ন জায়গায় মহানবী (সা.)-কে নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে কটূক্তি করা হয়। নবীজিকে কটূক্তি করা মানে মুসলমানদের আঘাত করা।

এর আগেও ভারত এ ধরনের কাজের দুঃসাহস দেখিয়েছে। আমরা দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানাই।

নবীজিকে অপমান করা মানে বিশ্বের প্রতিটি মুসলমানের কলিজায় আঘাত করা। নবীর আশেকরা এটা কখনই মেনে নেবে না।

তারা আরো বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মাদ (সা.)-কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়।

পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না। যারা এসব করে তারা উগ্র। এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাই।

Share Now

এই বিভাগের আরও খবর