আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে আগ্রহী বিসিবি

আপডেট: September 28, 2024 |

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে কেবল তিনটি ওয়ানডে খেলার সূচি রয়েছে বাংলাদেশের। সেটাও এ বছরের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। ক্রিকেটারদের প্রস্তুতির সুযোগ করে দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে আগ্রহী। এরই মধ্যে বিসিবি আফগানিস্তানকে সিরিজ আয়োজনের প্রস্তাব জানিয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) সিরিজ আয়োজনের পথ খুঁজে বিসিবিকে জানাবে বলে নিশ্চিত করেছে।নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। সেখানে দুই টেস্টের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। ওয়েস্ট ইন্ডিজে খেলতে যাওয়ার আগে বিসিবি আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে আগ্রহী। কেননা চ্যাম্পিয়নস ট্রফির আগে বাংলাদেশের ওয়ানডে কেবল তিনটি।
জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। যেখানে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলার কথা। কিন্তু দুই বোর্ড ২০২৫ সালে সিরিজ পিছিয়ে নেয়। নতুন করে দুই পক্ষ আবার ওয়ানডে সিরিজ আয়োজনে আলোচনা করেছে তা নিশ্চিত করেছেন বিসিবির সভাপতি ফারুক আহমেদ।
ফারুক বলেন, ‘আমরা আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার চেষ্টা করছি। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে এই সিরিজটি অনুষ্ঠিত হতে পারে। এরই মধ্যে কুয়ালালামপুরে আমরা সিরিজটি নিয়ে আলোচনা করেছি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে। কিছুদিনের মধ্যে তা চূড়ান্ত হতে পারে।’
এদিকে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান ক্রিকবাজকে জানিয়েছেন, দেশ থেকে সিরিজ আয়োজনের সবুজ সংকেতের অপেক্ষায় তারা। তার ভাষ্য, ‘আমরা বিসিবির সঙ্গে কথা বলছি। আমরা দেশ থেকে সিদ্ধান্ত পেলে পরবর্তী করণীয় ঠিক করতে পারব।’ সবকিছু ঠিকঠাক হলে সংযুক্ত আরব আমিরাতে নভেম্বরে এই সিরিজটি অনুষ্ঠিত হবে।

Share Now

এই বিভাগের আরও খবর