ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ আগরওয়ালা ফের রিমান্ডে

আপডেট: September 26, 2024 |

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর বাড্ডা এলাকায় কিশোর হৃদয় আহম্মেদের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালাকে আবারও ছয় দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত এই আদেশ দেন।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের গুলশান বিভাগের উপ-পরিদর্শক নুরুল ইসলাম খান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামিরপক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। শুনানি শেষে আদালত তার ছয় দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ৩ সেপ্টেম্বর দিবাগত রাতে আগরওয়ালাকে রাজধানীর গুলশানের আকাশ টাওয়ার থেকে আটক করা হয়। পরে বাড্ডা থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

পরে ৪ সেপ্টেম্বর তাকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়। ৭ সেপ্টেম্বর আগরওয়ালাকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে গুলিতে নিহত হয় ১৬ বছরের কিশোর হৃদয়।

হৃদয় আহমেদ নিহতের ঘটনায় শেখ হাসিনা, শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয় এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ আগরওয়ালাসহ ১৬১ জনের নামে মামলা করা হয়।

মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে ৪০০ থেকে ৫০০ জনকে। গত ২২ আগস্ট বাড্ডা থানায় শিবচর পৌরসভার সাবেক কমিশনার শাহাদাত হোসেন খান মামলাটি করেন।

Share Now

এই বিভাগের আরও খবর