শাইখ সিরাজের বিরুদ্ধে প্রতারণা মামলা করলেন ফারজানা ব্রাউনিয়া

আপডেট: September 25, 2024 |

চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজসহ পাঁচজনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে এ মামলার আবেদন করেন তিনি।

এ সময় আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগের বিষয়ে তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, আব্দুর রশিদ মজুমদার পারভেজ ও রিয়াজ আহম্মেদ খান।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় চ্যানেল আইয়ে প্রচারিত স্বর্ণ কিশোরী অনুষ্ঠানটি কোনো নোটিশ ছাড়াই বন্ধ করে দেয়া হয়। সেই সাথে অনুষ্ঠানটির উপস্থাপিকার বেতনও বন্ধ করে দেন।

বাদী ফারজানা কয়েকবার বিষয়টি চ্যানেল আইকে জানালে, তাকে জানানো হয় তার পাওনা অর্থ পরিশোধ করা হবে। পরে পাওনা টাকা চাইলে কয়েকজন বাদীর পথ আটকে চাঁদা দাবি করেন এবং জীবননাশের হুমকি দেয়া হয়।

এ বিষয়ে ফারজানার অভিযোগ শাইখ সিরাজ শেখ হাসিনার নির্দেশে কিশোরীদের প্রাণের অনুষ্ঠানটি বন্ধ করে দেন। যার ফলে পুষ্টি এবং শিক্ষায় পিছিয়ে পড়ে একটি জনগোষ্ঠী।

তিনি বলেন, এতে তার বেতন বন্ধ করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করা হয় এবং দুই কোটি শিশু কিশোর ক্ষতির মুখে পড়ে।

ফারজানা ব্রাউনিয়ার উপস্থাপিকা হিসেবে ক্যারিয়ার শুরু বাংলাদেশ টেলিভিশনে। পরে যোগ দেন চ্যানেল আইতে। তিনি গেম শো ‘লেটস মুভ’, রাজনীতিভিক্তিক শো ‘হাঁড়ি কড়াই রান্নার লড়াই’ এবং ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’ সহ নানা অনুষ্ঠান করে খ্যাতি অর্জন করেন।

আলোচিত এই উপস্থাপিকা ২০১৮ সালের শেষদিকে বিয়ে করেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে।

Share Now

এই বিভাগের আরও খবর