তোফাজ্জলের শেষ ভাত নাটকে তোফাজ্জলের চরিত্রে ইমরান

আপডেট: September 25, 2024 |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে ছাত্রদের পিটুনিতে নিহত তোফাজ্জলের ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। নির্মমতার নতুন নজির সৃষ্টি করা এই মর্মান্তিক হত্যাকান্ডের বিচার চেয়ে সরব হয়েছিল গোটা দেশ। তোফাজ্জলকে হত্যাকারীদের গ্রেপ্তার করা হয়েছে। হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
এবার সেই তোফাজ্জলকে নিয়ে নির্মিত হয়েছে নাটক। খলিলুর রহমান কচির পরিচালনায় নাটকটির নাম ‘তোফাজ্জলের শেষ ভাত’। এরই মধ্যে আফতাব নগরের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।
নাটকটিতে তোফাজ্জলের চরিত্রে অভিনয় করেছেন ‘হা-শো’খ্যাত ইমরান।
তিনি বলেন, ‘ঘটনাটা জানার পর আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। একজন নিরাপরাধ মানসিক ভারসাম্যহীন মানুষকে ভাত খাইয়ে কিভাবে ছাত্ররূপী অমানুষরা খুন করতে পারে! মনে হয়েছে আমার পেশাগত দিক থেকে তোফাজ্জলের জন্য কিছু করা উচিত। তাই নাটকটি করেছি।
শিগগিরই নাটকটি ইমরান হা-শো ইউটিউব চ্যানেলে দেখা যাবে।’
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলের অতিথি কক্ষে বুধবার রাতে ৩২ বছর বয়সী তোফাজ্জল হোসেন নির্যাতনের শিকার হন। রাত ১২টার দিকে কয়েকজন শিক্ষার্থী ওই যুবককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি মানসিকভাবে ভারসাম্যহীন ছিলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, তোফাজ্জলকে মারধরের আগে তাকে ভাত খাওয়ানো হয়, তখন তার কাছে জানতে চাওয়া হয়, ভাত খেতে তার কেমন লাগছে।
খবর রয়েছে, ভাত খাওয়ানোর আগে-পরে তোফাজ্জলকে নির্মম নির্যাতন করে হত্যা করা হয়। এ ধরনের হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে এর সঙ্গে জড়িতদের শাস্তির দাবি উঠেছে।

Share Now

এই বিভাগের আরও খবর