রাণীশংকৈলে প্রমিলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

আপডেট: September 24, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: “ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল,মাদক ছেড়ে খেলতে চল” স্লোগানে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় প্রমিলা (নারী) প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলার ঐতিহ্যবাহী কাতিহার দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে “কাতিহার ছাত্র সংগঠন” আয়োজিত জাতীয় সংগীত গাওয়া শেষে পায়ে বল মেরে খেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান।

খেলায় রাণীশংকৈল রাঙাটুঙ্গি প্রমিলা ফুটবল একাডেমি -২ এবং লালমনিরহাট প্রমিলা ফুটবল একাডেমি -২ গোলে ড্র করে। অংশগ্রহণকারী দুই দলেই বেশ কয়েকজন জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় অংশ নেয়।

এসময় কাতিহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হুদা মুনিবের সভাপতিত্বে ৫ নং বাচোর ইউনিয়নের চেয়ারম্যান জিতেন্দ্র নাথ বর্মন,রাঙাটুঙ্গি ফুটবল একাডেমি প্রতিষ্ঠাতা সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম,কাতিহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর দারাজ নুর (বিপ্লব),কাতিহার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক পয়গাম আলী, ছবি কান্ত দেব প্রমুখসহ স্হানিয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খেলা দেখতে আসা হাজার হাজার দর্শক সমাগমে কোনায় কোনায় পূর্ণ হয়ে যায় মাঠ। তবে মাঠটি সংস্কারের অভাবে খেলোয়াড়দের খেলতে অনেক সমস্যা হয়।

অনেকেই দাবি করে বলেন, এই ইউনিয়নে বড় কোন ভালো মাঠ না থাকায় এলাকার ছেলেমেয়েরা খেলাধুলা খেলতে পারে না।ফলে তারা খেলার বিপরীত অবস্থান নিয়ে বিভিন্ন কিশোর অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।

খেলা সুষ্ঠু ধারায় ফিরে পেতে হলে মাঠের প্রয়োজন। অথচ এই এলাকায় বড় কোন মাঠ না থাকায় খেলা থেকে পিছিয়ে পড়ছে এখানকার ছেলেমেয়েরা।

কোন রাজনৈতিক সভা-সমাবেশ হলে এই মাঠেই হয় অথচ নির্বাচিত প্রতিনিধিরা নির্বাচিত হলেই এই মাঠ আর স্বরণ করে না।এক কোনা জায়গাও যেন ফাঁকা ছিল না পা ফেলার । প্রচুর দর্শক সমাগম দেখে সার্থক আয়োজক কমিটি।

জনপ্রিয় ফুটবল খেলা দেখতে আসা দর্শকরা অনেকেই জানান, প্রত্যান্ত গ্রাম অঞ্চলে এমন আয়োজন এত দর্শক সমাগম সত্যি যা ফুটবলের প্রতি মানুষের ভালোবাসার বহিঃপ্রকাশ।

এমন আয়োজন আমরা প্রতিবছর দেখতে চায়। অনেক ভালো লাগছে খেলা দেখতে এসে। সুন্দর শান্তিপুর্ণ ভাবে খেলা পরিচালনা করায় অনেক অনেক ধন্যবাদ জানাই খেলা আয়োজক কমিটিকে।

শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে খেলা সম্পন্ন করতে পারায় খেলা আয়োজক কমিটির আহ্বায়ক সাবেক প্রধান শিক্ষক ইলিয়াস আলী জানান, সংগঠনের প্রতিটি সদস্য কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

দর্শকদের কাছে ব্যাপক সাড়া পেয়েছি। খেলাধুলার মাধ্যমে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাক তরুণ সমাজ।এজন্য খেলায় অংশ নেয়া দুই দলের দলের প্রতি ও আমার প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

খেলা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার পেছনে এলাকার তরুণ সমাজ এর অবদান ছিল অনুস্বীকার্য। আশা করছি আগামীতে আরো ভালো ও জাঁকজমকপূর্ণ এধরনের আয়োজন করা হবে।

খেলায় ২-২ সমতা থাকায় উভয় দলের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। খেলা পরিচালনা করেন ফারুক হোসেন।

Share Now

এই বিভাগের আরও খবর