ইন্দুরকানীর নবনিযুক্ত উপজেলা নির্বাহী অফিসার হাসান বিন মুহাম্মাদ আলী

আপডেট: September 20, 2024 |

ইন্দুরকানী প্রতিনিধি: পিরোজপুর জেলার  ইন্দুরকানী উপজেলায় নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে নিযুক্ত করা হয়েছে হাসান বিন মুহাম্মাদ আলীকে।

টাঙ্গাইল সদর উপজেলার নির্বাহী অফিসার হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করে আসা এই দক্ষ প্রশাসক ইন্দুরকানীতে তার অভিজ্ঞতা ও কর্মনিষ্ঠার প্রতিফলন ঘটাবেন বলে আশা করা হচ্ছে।

হাসান বিন মুহাম্মাদ আলী তার পূর্বের কর্মস্থল টাঙ্গাইল সদর উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে যুক্ত রেখেছিলেন।

তার অন্যতম কীর্তি ছিল লৌহজং নদী উদ্ধার অভিযান, যা স্থানীয় জনগণের প্রশংসা কুড়িয়েছে। টাঙ্গাইলের জনগণ তার নেতৃত্বের গুণাবলী এবং কর্মকাণ্ডে অত্যন্ত সন্তুষ্ট ছিলেন।

সেখানে তিনি অবকাঠামো উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানগুলির মানোন্নয়ন, এবং অন্যান্য সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এর আগে তিনি নারায়নগঞ্জের সহকারি কমিশনার ভূমি পদে নিযুক্ত ছিলেন।

করোনা কালে তিনি মানবিকতার এক অপার দৃষ্টান্ত স্থাপন করেন। রাস্তায় ঘুরে ঘুরে ভবঘুরেদের খাবার বিতরণসহ নানা ধরনের উদ্যোগ গ্রহণ করে ব্যাপক সুনাম অর্জন করে ছিলেন।

ইন্দুরকানী উপজেলায় তার নবনিযুক্তির খবর প্রকাশের পর থেকে স্থানীয় জনগণ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে বিভিন্ন মাধ্যমে স্বাগত জানিয়েছেন।

তারা আশা করছেন যে, হাসান বিন মুহাম্মাদ আলীর দক্ষ নেতৃত্বে ইন্দুরকানী উপজেলায় আরও উন্নয়নমূলক কাজের গতি বৃদ্ধি পাবে। এ ছাড়া উপজেলার সামগ্রিক উন্নয়ন  দ্রুত তরান্বিত হবে।

হাসান বিন মুহাম্মাদ আলী শিক্ষা জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রী সম্পন্ন করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৪ ব্যাচের কর্মকর্তা হিসেবে কর্ম জীবনের যাত্রা শুরু করেন ।

স্ত্রী জারিন তাসনিম ও তার দাম্পত্য জীবনে এক কন্যা সন্তান রয়েছে। অবসরে পরিবারকে সময় দেয়া, বই পড়া, বিভিন্ন ধরণের লেখা, দর্শনীয় স্থান ভ্রমণ ও মানবিক কাজে নিজেকে নিয়োজিত রাখতে তিনি খুব পছন্দ করেন।

হাসান বিন মুহাম্মাদ আলী ইন্দুরকানী উপজেলাকে একটি উন্নত, সুশৃঙ্খল, এবং সুন্দর এলাকা হিসেবে গড়ে তোলার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন।

আমরা সবাই তার সফলতা কামনা করছি এবং তার নেতৃত্বে ইন্দুরকানীর নতুন এক যুগে প্রবেশের অপেক্ষায় রয়েছি।

Share Now

এই বিভাগের আরও খবর