আনিসুল-সালমান-পলক-মামুন-মানিক নতুন মামলায় গ্রেফতার

আপডেট: September 18, 2024 |

নতুন করে আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে ছয় মামলায়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে তিন মামলায়, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে তিন মামলায় এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদের মধ্যে নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়ে সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত এই আদেশ দেন। এর আগে কঠোর পুলিশি নিরাপত্তায় আদালতে হাজির করা হয় তাদের। এরপর রাজধানীর বিভিন্ন থানার মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে আবেদন মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবী।

এর আগে গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করে বিজিবি। গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া গত ৬ অঅগস্ট বেলা তিনটার দিকে পলক তার ব্যক্তিগত দু’জন কর্মকর্তাকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। তবে তাকে বিমানে উঠতে না দিয়ে ইমিগ্রেশন হেফাজতে রাখা হয়। পলকের দুই ব্যক্তিগত কর্মকর্তা নেপালে যেতে চেয়েছিলেন। তাদেরও ফেরত পাঠানো হয়। আর চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে গত ৪ সেপ্টেম্বর রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর