ওমরাহ যাত্রীদের জন্য টিকিটের দাম কমালো বাংলাদেশ বিমান

আপডেট: September 11, 2024 |

ওমরাহ যাত্রীদের জন্য টিকিটের মূল্য কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ ছাড়া যাত্রীদের টিকিটপ্রাপ্তি সহজলভ্য করতে সকল বুকিং ক্লাস বা রিজার্ভেশন বুকিং ডেজিগনেটর (আরবিডি) উন্মুক্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওমরাহ যাত্রীদের জন্য বাংলাদেশ থেকে জেদ্দা ও মদিনা রুটে টিকিটের মূল্য কমানো হয়েছে। একইসঙ্গে টিকিটপ্রাপ্তি সহজলভ্য করতে সকল বুকিং ক্লাস বা আরবিডি উন্মুক্ত করা হয়েছে।

এর আগে ওমরাহ’র জন্য দুটি নির্দিষ্ট ফেয়ার ক্লাস বা আরবিডি ব্যবহার করা হতো। সকল বুকিং ক্লাস উন্মুক্ত হওয়ায় ওমরাহ যাত্রীগণ সাধারণ যাত্রীদের ন্যায় যেকোনো আরবিডিতে ওমরাহ টিকিট কিনতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে সকল ওমরাহ যাত্রী আগে টিকিট ক্রয় করবেন তাঁরা সর্বনিম্ন ভাড়ার সুবিধা পাবেন। আর যে সকল যাত্রী ওমরাহ করার উদ্দেশ্যে বাংলাদেশ থেকে প্রথমে মদিনায় গমন করবেন তাদের জন্য আকর্ষণীয় মূল্য ছাড় দেওয়া হবে।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম বলেন, ভাড়া কি পরিমাণ কমবে, সেটা সুনির্দিষ্ট করে তো বলা সম্ভব না। কারণ, ভাড়া তো বুকিংয়ের সময়ের ওপর নির্ভর করে। যাত্রীরা টিকেট বুক করতে গেলেই মূল্যহ্রাসের বিষয়টি বুঝতে পাবেন।

হজের খরচ কমিয়ে ‘যৌক্তিক’ পর্যায়ে আনতেও সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ শুরু করেছে বলে এর আগে জানিয়েছিলেন অন্তর্বর্তী সরকারে উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

তিনি বলেছিলেন, হজ মুসলমানদের জন্য একটা বড় ব্যাপার। কিন্তু হজের মত পবিত্র কাজেও একটি সিন্ডিকেট দেখতে পাই। তারা কারসাজি করে হজের প্যাকেজ মূল্য বাড়িয়ে তোলে।

চলতি বছর হজের প্যাকেজ ঘোষণা করা না হলেও প্রাক নিবন্ধন প্রক্রিয়া চলছে।

Share Now

এই বিভাগের আরও খবর