বগুড়ার সরকারি কর্মকর্তা- কর্মচারীর আয়-ব্যয়ের হিসাব চেয়েছে ছাত্র-জনতা

আপডেট: August 25, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ গত ১৫ বছরে বগুড়ার গুরুত্বপূর্ণ সরকারি অফিসে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীদের আয়-ব্যয়ের হিসাব চেয়েছে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা।

২৫ আগস্ট (রোববার) বগুড়ার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর দেওয়া স্মারকলিপিতে এ ব্যাপারে উল্লেখ করা হয়।

এসব আয়-ব্যয়ের হিসাব বিবরণী আগামী সাত কর্মদিবসের মধ্যে দাখিল করতে দাবি জানান তারা।

একই সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে বগুড়ায় বিচার বহির্ভূত হত্যকান্ডের সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয় স্মারকলিপিতে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জেলা প্রশাসকের কার্য়ালয়ে হুকুম দখল শাখা,ট্রেজারী শাখা,রেকর্ড রুম শাখা,আরএম শাখা রাজস্ব শাখা,ভিপি শাখা,বিআরটিএ শাখা,জেলা হিসাব রক্ষণ অফিস,জেলা ত্রাণ ও পূর্ণবাসন অফিস, উপলেজা পর্যায়ে উপজেলা ভূমি অফিস, পৌর ভূমি অফিস, ইউনিয়ন ভূমি অফিস ও সকল উপজেলা নির্বাহী অফিসার অফিসের কার্যালয়ে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীর বিগত ১৫ বছরের আয়- ব্যয়ের হিসাব বিবরণীও আগামী সাত কর্মদিবসের মধ্যে দাখিল করার দাবি জানানো হয়েছে।

এছাড়াও জোনাল সেটেলমেন্ট অফিসারের আওতধীন চার্জ
রওনক জাহান, বগুড়া সদরের সহকারী সেটেলমেন্ট অফিসার আঃ মজিদ, ভাপপ্রাপ্ত পেশকার মোফাজ্জল হোসেন ও তার অধিনস্ত সকল কর্মকর্তা-
কর্মচারীর আয় বহির্ভূত ভাবে দুনীর্তির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদের মালিক বনে গেছেন।

এসব কর্মকর্তা ও কর্মচারীদের সন্পদের তথ্য সাত কর্মদিবসের মধে দাখিল করতে জোর দাবি জানানো হয়েছে।

একইসঙ্গে তারা জেলা রেজিস্টার অফিস, সাব-রেজিস্টার অফিসে কর্মরত ব্যক্তিদের তথ্য দাখিল এবংএসব অফিসে অবৈধভাবে চাঁদাবাজি বন্ধ করতে স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

স্মারকলিপিতে বৈষম্যবিরোধী ছাত্র ও জনগণের পক্ষে স্বাক্ষর করেন নজরুল ইসলাম, ওমর ফারুক এবং বাদশা।

বগুড়া জোনের সেটেলমেন্ট অফিসার চার্জ অফিসার বলেন, ‘স্মারকলিপি প্রদানের ব্যাপারে জেনেছি। আমি কয়েক মাস হলো এখানে যোগদান করেছি।

কোন অভিযোগ উঠলে সংশ্লিষ্ট দপ্তর যদি অফিসিয়ালি জানতে চায় সেটির জবাব দেওয়া হবে।

বগুড়া জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোঃ মেজবাউল করিম বলেন, স্মারকলিপি গ্রহণ করা হয়েছে। যথাযথ বিধি মেনে স্মারকলিপি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।

Share Now

এই বিভাগের আরও খবর