শিক্ষার্থীদের দাবি উপেক্ষিত, পদত্যাগ করেননি কুবি উপ-উপাচার্য

আপডেট: August 20, 2024 |

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবিরকে অবাঞ্চিত ঘোষণা করে পদত্যাগের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন পদত্যাগ করলেও শিক্ষার্থীদের দাবি উপেক্ষা করে এখনো পদত্যাগ করেননি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

সোমবার (১৯ আগষ্ট) সন্ধ্যায় তার পদত্যাগ না করার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মুজিবুর রহমান।

মুজিবুর রহমান বলেন, ‘উনি আমার কাছে কোন পদত্যাগপত্র জমা দেননি এখন পর্যন্ত। এছাড়া আমি সচিবালয়েও খোঁজ নিয়েছি এই ব্যাপারে।

সেখানেও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের কোন পদত্যাগপত্র জমা হয়নি বলে জানিয়েছে তারা।’

গত ১৮ আগষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যকে অবাঞ্চিত ঘোষণা করে পদত্যাগের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম বেধে দেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

তবে সে সময় পাড় হলেও তিনি নিজের পদে বহাল থাকতে চান এবং পদত্যাগপত্র জমা দেন নি বলে জানান বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কদের একজন মোহাম্মদ সাকিব হোসাইন।

এ ব্যাপারে পরবর্তী কর্মসূচির বিষয় সাকিব হোসাইন বলেন, ‘প্রো ভিসি নিজে পদত্যাগ করেনি।

আমরা আগামীকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মাধ্যমে শিক্ষা সচিব এবং মাননীয় আচার্য বরাবর উনার পদত্যাগের আহবানে আবেদনপত্র পাঠাবো।’

এছাড়া গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়ার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আসেননি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির।

সার্বিক বিষয়ে সম্পর্কে জানতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবিরের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

Share Now

এই বিভাগের আরও খবর