ষ্ট্রোকে ফরাসি অভিনেতা অ্যালাইন ডেলনের মৃত্যু

আপডেট: August 19, 2024 |

প্রখ্যাত ফরাসি অভিনেতা অ্যালাইন ডেলন মারা গেছেন। রোববার (১৮ আগস্ট) সকালে ফ্রান্সের নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৮ বছর। এএফপির বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে নিউ ইর্য়ক টাইমস।ডেলনের পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতি পাঠিয়েছে এএফপিকে। তাতে বলা হয়েছে, ডাউচির নিজ বাড়িতে ডেলন মারা গেছেন। তার মৃত্যুর সময় তার তিন সন্তান ও পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
২০১৯ সালে স্ট্রোক হয়েছিল ডেলনের। এরপর থেকে নানারকম শারীরিক জটিলতায় ভুগছিলেন। চলতি বছরের শুরুতে ডেলনের পুত্র অ্যান্থোনি জানিয়েছিলেন, তার বাবার বি-সেল লিম্ফোমা শনাক্ত হয়েছে (এক প্রকারের ক্যান্সার)।
অভিনয় ছাড়াও প্রযোজনা করেছেন ডেলন। লেখক হিসেবেও তার পরিচিতি রয়েছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁ। মাইক্রোব্লগিং সাইট এক্সে (টুইটার) একটি পোস্ট দিয়েছেন তিনি। তাতে তিনি লেখেন, ‘কিংবদন্তি চরিত্রে অভিনয় করেছেন ডেলন। বিশ্বকে স্বপ্ন দেখিয়েছেন। ডেলন তারকার চেয়েও বেশি কিছু ছিলেন।’ফরাসি ও ইউরোপীয় চলচ্চিত্রজগতে কিংবদন্তি তারকা হিসেবে বিবেচিত ডেলন। বিখ্যাত সব পরিচালকের সঙ্গে কাজ করেছেন তিনি। তবে বিতর্কিত রাজনৈতিক দৃষ্টিভঙ্গি ও নারীর প্রতি নেতিবাচক মনোভাবের জন্য ডেলন সমালোচিতও ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর