কেন্দুয়ায় এক রাতে কৃষকের ৭ গরু চুরি

আপডেট: August 18, 2024 |

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার কেন্দুয়ায় আবু সাঈদ  ও সাইদুর রহমান  নামের দুই কৃষকের গোয়াল ঘর থেকে এক রাতেই ৭টি গরু চুরির ঘটনা ঘটেছে।

১৭ আগষ্ট (শনিবার)  শেষ রাতের দিকে উপজেলার পাইকুড়া  ইউনিয়নের উত্তরাটি গ্রামে এ চুরির ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার রাতে কৃষক আবু সাঈদের গোয়াল ঘর থেকে দুটি ষাঁড়, একটি গাভী সহ ৩ টি গরু চুরি করে নিয়ে যায়, যার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা এবং সাইদুর রহমানের গোয়াল ঘর থেকে দুটি ষাঁড় ও দুটি গাভী একদল দুর্বৃত্ত গরুসহ মোট চারটি গরু চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক দাম ৪ লাখ টাকা। তারা দুজন চাচা ভাতিজা।

ভুক্তভোগী কৃষক  সাইদুর রহমান বলেন ঘুম থেকে উঠে গোয়াল ঘরে গিয়ে দেখি গরু নেই। তাৎক্ষণিক চুরির ঘটনা জানালে শতাধিক গ্রামবাসী চোরের দলকে ধরতে চেষ্টা করলেও চোরের কোনো সন্ধান পায়নি।

তাছাড়া আমার ধারণা, গ্রামের কিছু অসাধু ব্যক্তির সহযোগিতায় অন্য গ্রাম থেকে এসে একটি চোর চক্র এলাকার বিভিন্ন গোয়াল ঘর থেকে গরু চুরি করেছে। এসব গরু চুরির ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

ভুক্তভোগী কৃষক আবু সাঈদ  বলেন, প্রতিদিনের মতোই গোয়াল ঘরে গরু রেখে ঘুমিয়ে পড়ে ছিলাম। রাতে একদল চোর এসে গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে আমার তিনটি গরু চুরি করে নিয়ে যায়।

এ তিনটি গরুই আমার শেষ সম্বল। তিন লাখ টাকার চারটি গরু হারিয়ে আমি এখন নিঃস্ব। এখন কীভাবে ছেলে-মেয়েদের নিয়ে সংসার চালাবো, সেই চিন্তায় আছি।

এ বিষয়ে কেন্দুয়া থানার পেমই তদন্ত কেন্দ্রেই উপপরিদর্শক সাদ্দাম হোসেন বলেন, উত্তরাটি গ্রামের সাত গরু চুরির ঘটনার খবর পেয়ে  পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর