সাবেক আইজিপিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন

আপডেট: August 14, 2024 |

সাবেক পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সাবেক গোয়েন্দা প্রধান হারুন অর রশীদসহ ১৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিএনপির পক্ষ থেকে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর পল্টন থানায় বিএনপির পক্ষ থেকে এ মামলার আবেদন করেন দলটির মামলা ও তথ্য কর্মকর্তা সালাউদ্দিন খান।

মামলার অভিযোগপত্রে আসামিদের মধ্যে রয়েছেন, সাবেক পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সাবেক গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ, ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার, সিটিটিসি প্রধান আসাদুজ্জামান, যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, খন্দকার নুরন্নবী, মেহেদী হাসান, উপ-কমিশনার হায়াতুল ইসলাম খান ও সহকারী কমিশনার গোলাম রুহানিসহ অন্যরা।

২০২২ ও ২০২৪ সালের জুলাইয়ে বিএনপির পল্টন কার্যালয়ে লুটপাট-অস্ত্র উদ্ধারের নাটকসহ হয়রানির অভিযোগে পল্টন থানায় দুটি মামলার আবেদন করা হয়েছে।

এর মধ্যে চলতি বছরের জুলাইয়ে পল্টনে বিএনপি কার্যালয়ে অস্ত্র বিস্ফোরক উদ্ধারসহ ভাঙচুর লুটপাটের অভিযোগে সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, তৎকালীন ডিএমপির ডিবি প্রধান হারুন অর রশিদসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

সালাহ উদ্দিন খান বলেন, আমিসহ বিএনপির একটি টিম থানায় আছি। আমরা পৃথক দুটি মামলার আবেদন করেছি পল্টন থানায়। থানা পুলিশ কর্তৃপক্ষ ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করছেন।

Share Now

এই বিভাগের আরও খবর