গণভবন থেকে লুট হওয়া ৮ লাখ টাকা উদ্ধার

আপডেট: August 13, 2024 |

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র-জনতার তোপের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর গণভবনের ভেতর থেকে গণভবন থেকে কয়েকজন মিলে একটি সিন্দুক লুট করেন। পরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন লুট হওয়া ওই টাকা ভাগাভাগির দ্বন্দ্বে জেরে ফোন করে ধরিয়ে দিয়েছে একজন। সেখান থেকে ৮ লাখ টাকাসহ একটি সিন্দুক উদ্ধার করেছে সেনাবাহিনী।

গত সোমবার (১২ আগস্ট) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার রায়ের বাজার বটতলা এলাকা থেকে টাকাসহ সিন্দুকটি উদ্ধার করা হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের এক কর্মকর্তা।

র‍্যাব সূত্র জানায়, গণভবন থেকে কয়েকজন মিলে একটি সিন্দুক নিয়ে যান। তাদের একজন কিছু টাকা নিয়ে গ্রামের বাড়িতে চলে যান। বাকি টাকা একজনের কাছে ছিল। এই টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে একজন ফোন করে সেনাবাহিনীকে টাকার তথ্য দেন। খবর পেয়ে সেনাবাহিনী ও র‍্যাব-২ এর একটি দল রায়ের বাজারের একটি বাড়ি থেকে ৮ লাখ টাকা উদ্ধার করে।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র-জনতার তোপের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ৫ আগস্ট দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা। পরে বিক্ষুব্ধ জনতা গণভবনে হামলা ও লুটপাট চালান। হাজার হাজার মানুষ গণভবন থেকে টাকা, আসবাব, শাড়ি-গয়না, এমনকি হাঁস-মুরগিও লুট করে নিয়ে যান।

Share Now

এই বিভাগের আরও খবর