সেনাবাহিনীর সহায়তায় স্বাভাবিক হতে শুরু করেছে থানার কার্যক্রম

আপডেট: August 9, 2024 |

সেনাবাহিনীর সহায়তায় রাজধানী ঢাকার থানাগুলোর কার্যক্রম চালু হতে শুরু করেছে। পুলিশ সদস্যরাও ফিরতে শুরু করেছেন কর্মস্থলে।

শুক্রবার (৯ আগস্ট) সকালে হাতিরঝিল থানাসহ কয়েকটি থানার সামনে সেনা সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মূল গেইট খুলে দেয়া হয়েছে থানাগুলোর।

এর আগে ২৪ ঘণ্টার মধ্যে দেশের সব থানার কার্যক্রম চালু হতে যাচ্ছে বলে বৃহস্পতিবার জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সেনা সদরে সশস্ত্র বাহিনীসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের মধ্যে এ বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

আইএসপিআর এক বিজ্ঞপ্তিতে জানায়, চলমান অরাজকতা, অগ্নিসংযোগ ও ধ্বংসাত্মক কার্যক্রম বন্ধের মাধ্যমে দেশের স্থিতিশীলতা রক্ষায় সশস্ত্র বাহিনীসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শক্ত অবস্থান গ্রহণের বিষয়ে বাহিনী প্রধানরা কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়।

আইএসপিআর জানায়, সেনাসদরে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ- জামানের সাথে নৌ ও বিমান বাহিনী প্রধানের উপস্থিতিতে নবনিযুক্ত পুলিশের আইজিপি, র‍্যাবের মহাপরিচালক এবং ডিএমপি কমিশনার সাক্ষাৎ করেন বৃহস্পতিবার।

এ সময় ২৪ ঘণ্টার মধ্যে সেনাবাহিনীর সহায়তায় দেশের সকল থানার কার্যক্রম শুরু করার বিষয়ে আলোচনা হয়। পুলিশ সদস্যদের কাজে যোগ দেয়ার নির্দেশ দিয়ে এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

 

Share Now

এই বিভাগের আরও খবর