সাবেক মন্ত্রী-এমপিদের ইমিগ্রেশন থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে

আপডেট: August 7, 2024 |

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশ ছাড়ার সময় প্রয়োজনীয় শর্ত পূরণ না করায় হাই প্রোফাইল ব্যক্তিদেরকে ইমিগ্রেশন সম্পন্ন না করে ফিরিয়ে দেয়া হচ্ছে। মঙ্গলবার রাতে পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

জানা যায়, প্রয়োজনীয় শর্ত পূরণ না করায় অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে পরামর্শক্রমে বিভিন্ন হাই প্রোফাইল ব্যক্তিবর্গ যেমন- সাবেক মন্ত্রী, সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মীদের ইমিগ্রেশন সম্পন্ন না করে তাদেরকে ফিরিয়ে দেয়া হচ্ছে।

এদিন ঢাকা বিমানবন্দর থেকে সদ্য সাবেক টেলিকম ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে আটকে দেয়ার খবর এসেছে।

দেশত্যাগের চেষ্টার সময় তাকে চিনতে পেরে বিমানবন্দরে কর্মরত কয়েকটি সরকারি সংস্থার কর্মীরা আটক করে। পরে তাকে একটি লাউঞ্জে আটকে সরকারের আরেকটি বাহিনীর কাছে হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

আরও এক প্রভাবশালী সাবেক মন্ত্রীকে আটকের পাশাপাশি ছাত্রলীগের দুই শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তারের খবর এসেছে সংবাদমাধ্যমে।

রাতে পুলিশের বিশেষ শাখার ইমিগ্রেশনের তথ্যের বরাত দিয়ে পুলিশ সদর দপ্তরের পাঠানো বার্তায় বলা হয়, অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে পরামর্শক্রমে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

“সেই সাথে বর্তমানে দেশের সকল ইমিগ্রেশন পোস্টে কার্যক্রম চলমান রয়েছে।”

কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা সরকার পতনের তুমুল গণ আন্দোলনের মুখে শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের একদিন পর পুলিশ সদর দপ্তর থেকে এ বার্তা পাঠান হল।

এর আগে শেখ হাসিনার দেশ ত্যাগের পর সন্ধ্যা ৬টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরবর্তী ছয় ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়েছিল।

Share Now

এই বিভাগের আরও খবর