চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম

আপডেট: August 4, 2024 |

মাছুদ পারভেজ, গাজীপুর প্রতিনিধি: সন্ত্রাসী হামলায় আহত গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম শনিবার সকালে সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরেন।

তিনি সকাল ৮টার দিকে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। পরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে জাহাঙ্গীর আলমকে গাজীপুরের বাসায় পেঁৗছে দেয় আইনশৃঙ্খলাবাহিনী।

এসময় আইনশৃঙ্খলাবাহিনীর পাশাপাশি ভক্ত কর্মী/সমর্থকদেও মোটরসাইকেল/গাড়ির বহরও ছিল। বাসায় পেঁৗছালে তার ভক্ত/সমর্থক এলাকাবাসী তাকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন।

বাসার সামনে সমবেত জনতার উদ্দেশ্যে তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এসময় তিনি আলাপ আলোচনার মাধ্যমে চলমান সহিংসতার অবসান ঘটিয়ে দেশে শান্তি ফিরিয়ে আনার অনুরোধ  জানিয়েছেন।

১৯ জুলাইয়ের ভয়াবহ হামলার কথা স্মরণ করে জাহাঙ্গীর আলম বলেন, আমি যখন লোকজন নিয়ে আওয়ামীলীগের সভায় যোগদিতে ঢাকার উদ্দেশ্যে রওনা হই।

তখন রাধানীর উত্তরায় পেঁৗছার পর রাজপথে কোটা আন্দোলনকারীদের ভেতরে ঢুকে দূবৃর্ত্তরা—খুনিরা আমার ও আমার কর্মীদের ওপর হামলা চালায়।

সেখানে জুয়েল মোল্লাকে তারা হত্যা করেছে, আমাকে হত্যার উদ্দেশ্যে একটি বাড়িতে আড়াই ঘণ্টা আটকে রেখে নির্যাতন করেছে।

তারা ভেবেছিল আমি মারা গেছি, সর্বশেষ তারা বিভিন্ন হাসপাতালে হামলা চালিয়েছে। প্রধানমন্ত্রীর সহায়তায় আমি সেখান থেকে উদ্ধার হই এবং চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাই।

সাবেক এই মেয়র বলেন, দেশের কোথাও যেন খুনীরা আশ্রয় প্রশ্রয় না পায়। প্রশাসনে ঘাপটি মেরে থাকা দুর্নীতিবাজ কর্মকর্তারা শেখ হাসিনাকে প্রশ্নবিদ্ধ করছে ।

আমরা চাই আলোচনার মাধ্যমে একটি সুষ্ঠু সমাধান হোক। আমাদের সন্তানরা শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাক। আর কারো মায়ের বুক যেন খালি না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে বেশি অন্য কেউ দেশ প্রেমিক হতে পারে না। আর ভাংচুর না করে, কোন মায়ের বুক খালি না করে তাঁর সঙ্গে আলোচনার মাধ্যমে পরিস্থিতির সমাধান করতে তিনি এমপি—মন্ত্রীসহ সকলকে অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, আমরা রক্তপাত চাই না, শান্তিপূর্ণ অবস্থান করতে পরিবেশ চাই। কাউকে মেরে, কাউকে হত্যা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না, মানুষের কল্যাণ করা যায় না।

এর আগে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ২ সপ্তাহ চিকিৎসা শেষে শনিবার সকাল  ৮ টায় বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন জাহাঙ্গীর আলম।

এসময় বিমান বন্দরে আওয়ামী লীগ নেতা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, মাজহারুল আলম, প্যানেল মেয়র মাসুদুল হাসান বিল্লালসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তার আগমন উপলক্ষে ভোর থেকে দলে দলে নেতাকর্মী ও সাধারণ মানুষ জড়ো হয় বিমান বন্দর এলাকায়।

তিনি বিমান বন্দর থেকে বেরিয়ে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দুর্বৃত্তদের হামলায় নিহত তার সহযোগী জুয়েল মোল্লার কবর জিয়ারত করেন এবং তার পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন।

পরে গাড়ি বহর নিয়ে ছয়দানায় তার নিজ বাস ভবনে আসেন জাহাঙ্গীর আলম। এসময় সেখানে অবস্থানরত হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ বিভিন্ন শ্লোগান দিয়ে তাকে স্বাগত জানান।

প্রসঙ্গত: ১৯ জুলাই কোটা বিরোধী আন্দোন চলাকালে গাজীপুর সিটির মেয়র জায়েদা খাতুনের ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে উত্তরায় হামলা করে একদল দুর্বৃত্ত।

তাদের হামলায় জাহাঙ্গীর আলম গুরুতর আহত হন, মারা যান তার সঙ্গে থাকা জুয়েল মোল্লা নামে এক সহযোগী।  মাথায় আঘাতপ্রাপ্ত জাহাঙ্গীর আলমকে পরদিন সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর