পাবনায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল, পুলিশের সতর্ক অবস্থান

আপডেট: August 3, 2024 |

পাবনার বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে শহরের সরকারি এডওয়ার্ড কলেজের মূল ফটকের সামনে তারা সমবেত হন। পরে দুপুর ১২টার দিকে মিছিল নিয়ে শহরের প্রাণকেন্দ্র ট্রাফিক মোড় গোল চত্বরে সামনে এসে হাজারো শিক্ষার্থী অবস্থান করেন।

সেখানে ‘ছাত্র-জনতার দফা এক দাবি এক, স্বৈরাচারীর পদত্যাগ’, ‘আমার ভাই জেলে, খুনি কেন বাহিরে’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘স্বৈরাচারীর গদিতে, আগুন লাগাও এক সাথে’ ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থী।

এ সময় পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদ্যস্যরা সতর্ক অবস্থানে ছিলেন। প্রায় দুই ঘণ্টা ধরে চলা এই বিক্ষোভ মিছিলে কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। শিক্ষার্থীরা মাইকে ন্যায়সঙ্গত এই আন্দোলনে সহযোগিতা করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

শহরে বেশ কিছু সময় অবস্থান করে দুপুর দেড়টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে আবারও সরকারি এডওয়ার্ড কলেজের মূল ফটকের সামনে গিয়ে কিছুক্ষণ অবস্থান করে শিক্ষার্থীরা। সেখান থেকে কর্মসূচি সমাপ্তি ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত সমন্বয়করা।

Share Now

এই বিভাগের আরও খবর