র‍্যাবের যৌথ অভিযানে বগুড়ার গণধর্ষণ মামলার আসামী সিলেট থেকে গ্রেফতার

আপডেট: July 13, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জের গণধর্ষণ মামলার এজহারনামীয় ১নং আসামী মোঃ আঃ ওহাব(৪৫)কে র‍্যাব-১২, বগুড়া ও র‍্যাব-৯, সিপিএসসি সিলেট এর যৌথ অভিযানে তাকে সিলেটর কোতয়ালী থানাধীন একটি আবাসিক হোটেলে থেকে গ্রেফতার করা হয়।

১১ জুলাই (বৃহস্পতিবার) গোপন সূত্রে র‍্যাব-১২, বগুড়া জানতে পারে শিবগঞ্জের কিচক ইউনিয়নের ধর্ষণ মামলার এজহারনামীয় ১নং আসামী আঃ ওহাব(৪৫) সিলেট এলাকায় আত্মগোপনে রয়েছেন।

এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১২, বগুড়া ও র‍্যাব-৯, সিপিএসসি,সিলেট এর যৌথ অভিযান সিলেট কোতয়ালী থানাধীন তালতলা পয়েন্টস্হ বাংলাদেশ ব্যাংকের বিপরীতে রহমানিয়া বোডিং আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করে ধর্ষক মোঃ আঃ ওহাবকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী আঃ ওহাব বগুড়র শিবগঞ্জ উপজেলাধীন কিচক ইউনিয়নের মহিষট্ট গ্রামের মৃত আলকাস এর ছেলে।

র‍্যাব-১২, বগুড়ার কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন শুক্রবার(১২জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে এক প্রেস রিলিজে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাবের পাঠানো প্রেস রিলিজে বলা হয়, বগুড়ার শিবগঞ্জ থানাধীন কিচক এলাকার একজন মহিলা শিবগঞ্জ থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেন যে,সে তার স্বামীর সাথে বগুড়ায় ভাড়া বাসায় থাকে।

গত ০৬/০৬/২৪ তারিখ তার ভাসুর মোঃ আঃ ওহাব রাত্রি অনুমান ৯ টার দিকে তার অসুস্থ শ্বাশুড়ীকে দেখার জন্য শহরের বাসয়া যেতে বলেন।

তখন বিশ্বাস করে সে তার ভাসুরের সাথে শ্বাশুড়ীকে দেখতে যায়।শহরে যাওয়ার পথে শিবগঞ্জ থানার কিচক ইউনিয়নে মহিষট্ট গ্রামের কাছাকাছি পৌঁছিলে তার ভাসুর মোঃ আঃ ওহাবসহ আরো একজন মিলে আকাশমণি বাগানের মধ্যে নিয়ে যায় এবং সেখানে ইচ্ছার বিরুদ্ধে উভয়েই জোরপূর্বক ধর্ষণ করে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে শিবগঞ্জ থানায় মামলা নং-১৭/২৮১ তারিখ ০৮ জুন ২০২৪ইং, ধারা-৯(৩) নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০(সংশোধনী ২০২০) রুজু হয়।

এই ঘটনার পর থেকেই র‍্যাব আসামীকে আইনের আওতায় নিয়ে আতসে গোয়েন্দা নজরদারি শুরু করে। এরই ধারাবাহিকতায় ১১ জুলাই বিকাল সোয়া ৫ টার দিকে র‍্যাব-১২, বগুড়া ও র‍্যাব-৯, সিপিএসসি, সিলেট এর যৌথ অভিযানে একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে সিলেট এর কোতয়ালী থানাধীন তালতলা পয়েন্টস্হল বাংলাদেশ ব্যাংকের বিপরীত রহমানিয়া বোডিং আবাসিক হোটেলে থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‍্যাব-১২, বগুড়ার কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, গ্রেফতারকৃত ধর্ষণ মামলার আসামী মোঃ আঃ ওহাব এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোতয়ালী থানা, সিএমপিতে হস্তান্তর করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর