গলাচিপায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

আপডেট: July 9, 2024 |

আরেফিন লিমন, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: ‘কৃষিই সমৃদ্ধি’ এই স্লোগানে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরিয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় পটুয়াখালীর গলাচিপা উপজেলা কৃষি অফিসার কার্যালয়ের আয়োজনে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) সকাল ১১ টায় উপজেলা অফিসার্স ক্লাব প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন পটুয়াখালী ৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি)।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরিদ আহসান কচিন, মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মো. নাছিম রেজা, উপজেলা আওয়ামী লীগের দ্বায়িত্বপ্রাপ্ত সভাপতি হাজী মো. মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সরদার মু. শাহআলম। এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, কৃষক – কৃষাণী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার মো. আকরামুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আরজু আক্তার।

অনুষ্ঠানের শুরুতে লাল ফিতা কেটে কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়।

এসময় মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও কৃষকদের সাথে কথা বলেন আমন্ত্রিত অতিথিরা। পরে বর্নাঢ্য র‍্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়াও উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের হলরুমে আলোচনা সভা এবং কৃষি প্রণোদনা কর্মসূচি খরিপ-২/২০২৪-২৫ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ, রাসায়নিক সার ও নারিকেল চারা বিতরণ এর শুভ উদ্বোধন করা হয়।

আলোচনা শেষে কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনায় বীজ ও নারিকেল গাছের চারা প্রদান করা হয়।

কৃষি প্রযুক্তি মেলায় ধান চাষে আধুনিক প্রযুক্তি, আদর্শ নার্সারি স্টল, আদর্শ বাড়ি স্টল, ছাদ কৃষি ও সর্জন পদ্ধতিতে চাষাবাদ স্টল, ভার্মি কম্পোস্ট, ট্রাইকো কম্পোস্ট ও ফল বাগান ব্যবস্থাপনা স্টল, আধুনিক কৃষি যন্ত্রপাতি স্টল, পারিবারিক পুষ্টিবাগান স্টল, অভ্যর্থনা ও আকর্ষণীয় পণ্য স্টল, কৃষি পরামর্শ ও তথ্য সেবা কেন্দ্র স্টোল, তথ্য ও প্রামাণ্য চিত্র স্টোল সহ মোট ১০ টি স্টল প্রদশর্ন করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর