ময়মনসিংহে র‌্যাবের তিন ঘন্টার অভিযানে ১০ চাঁদাবাজ গ্রেফতার

আপডেট: June 28, 2024 |

কামরুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহ শহরের বিভিন্ন সড়কে ট্রাক, সিএনজি, পিকআপ, অটোরিক্সা থেকে প্রকাশ্যে চাঁদাবাজির সময়ে ১০ জন চাঁদাবাজকে হাতেনাতে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।

কোতোয়ালি থানাধীন আকুয়া বাইপাস এলাকা থেকে ০৪জন, চরপাড়া এলাকা থেকে ০৪জন এবং শম্ভুগঞ্জ ব্রীজ এলাকা থেকে ০২ জন সহ মোট ১০ জন গ্রেফতার হয়েছে।

অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ মহোদয়ের নির্দেশক্রমে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম ও স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মুহা. জাহিদ হাসান এর নেতৃত্বে সকাল ১১ টা ৪৫ থেকে থেকে ২টা ৪৫ পর্যন্ত ময়মনসিংহ সদরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজ চক্রের সক্রিয় ১০ জন সদস্যকে গ্রেফতার করে।

উদ্ধার করা হয় চাঁদা আদায়ের নগদ ১৪,৬৪০/- .টাকা, ০৩টি কোটি, ০৩টি লাঠি এবং বিপুল পরিমান চাঁদা আদায়ের রশিদ।

গ্রেফতারকৃতরা হল – মোঃ জাহাঙ্গীর ইসলাম (৪০), পিতা-মৃত আব্দুল মান্নান, সাং-কিছমত (৩০ নং ওয়ার্ড), ফরহাদ হোসেন (৩৫), পিতা-বজলুর হক, সাং-আকুয়া ওয়ারলেছ গেইট (ডিএম রোড), ইদ্রিস আলী (৩৭), পিতা-আব্বাস আলী, সাং-আকুয়া (কান্দাপাড়া), তোফাজ্জল হোসেন (৪১), পিতা-আব্দুল ফারুক, সাং-আকুয়া (বোর্ডঘর), থানা-কোতোয়ালি, মোঃ মিঠুন (২৫), পিতা-মৃত আলাল উদ্দিন, সাং-চরপাড়া (প্রাইমারী স্কুল রোড), থানা- কোতোয়ালি, সবুজ (৩৮), পিতা-মৃত হযরত আলী, সাং-ডিটুয়ারী (কাশিগঞ্জ), থানা-তারাকান্দা, আবু সাঈদ (৩০), পিতা-মৃত হানু, মোঃ রুবেল (৩০), পিতা-শাহাবুদ্দিন, উভয় সাং-চরপাড়া (জনতা ব্যাংকের পিছনে), থানা-কোতোয়ালি, মোঃ রফিকুল ইসলাম (৩৫), পিতা-মৃত লাল মিয়া, সাং-দত্তপাড়া, থানা-ঈশ্বরগঞ্জ, মোহাম্মদ আলমাস (৪০), পিতা-মৃত আবু তাহের, সাং-নওয়াগাঁও, থানা-গৌরীপুর, উভয় জেলা-ময়মনসিংহ।

এদের নেতৃত্বে ময়মনসিংহের আকয়া, চরপাড়া ও শম্ভুগঞ্জ এলাকায় পণ্যবাহী গাড়িতে তাদের দলভুক্ত সদস্যরা চাঁদা আদায় করে থাকে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা উক্ত চাঁদাবাজির সাথে তাদের সম্পৃক্ততার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে। তারা ময়মনসিংহের বিভিন্ন সড়ক ও মহাসড়কে পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজি করে।

গ্রেফতারকৃতরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন ময়মনসিংহের বিভিন্ন এলাকায় রাস্তার উপর অবস্থান নেয়। দেশের বিভিন্ন স্থান হতে পণ্যবাহী যানবাহন ময়মনসিংহে প্রবেশের সময় তারা লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে ড্রাইভারদের নিকট অবৈধভাবে চাঁদা আদায় করে থাকে।

কিছু কিছু ক্ষেত্রে তারা চাঁদা আদায়ের রশিদও প্রদান করে থাকে। ড্রাইভাররা তাদেরকে চাঁদা দিতে অস্বীকার করলে তাদের গাড়ি ভাংচুর, ড্রাইভার-হেলপারকে মারধর সহ প্রাণনাশের হুমকি প্রদান করে।

তারা প্রতিটি ট্রাক ও পণ্যবাহী যানবাহন হতে চাঁদা আদায় করে থাকে। উক্ত চক্রটি ময়মনসিংহের বিভিন্ন স্থান হতে প্রতি রাতে পণ্যবাহী গাড়ির চালকদের নিকট হতে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে থাকে মর্মে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে আরো জানা যায় যে, তাদের আশ্রয়দাতা,পৃষ্ঠপোষকতাকারী ও মদতদাতাদের তথ্য পাওয়া যায় এবং ভবিষ্যতে তাদেরকেও আইনের আওতায় আনার জন্য র‌্যাবের গোয়েন্দা নজরদারী ও অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে এজাহার দায়ের পূর্বক ময়মনসিংহের কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর