সাংহাই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চলচ্চিত্র বলী (দ্য রেসলার) প্রশংসিত

আপডেট: June 20, 2024 |

সাংহাই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চলচ্চিত্র বলী প্রশংসিত

বুসান জয়ের পর এবার সাংহাই চলচ্চিত্র উৎসবের ইন্টারন্যাশনাল প্যানোরামা শাখায় অংশ নিচ্ছে ইকবাল হোসাইন চৌধুরী পরিচালিত বলী (দ্য রেসলার)। বিশ্বের সামনের সারির চলচিত্র উৎসবগুলোতে বিজয়ী অথবা আলোচিত, প্রশংসিত সিনেমাগুলো মুলত দেখানো হয় অফিসিয়াল সিলেকশনের গুরুত্বপূর্ণ এই শাখায়।

এরই মাঝে আন্তর্জাতিকভাবে আলোচিত সিনেমা হওয়ায় উৎসবের দর্শকদের বাড়তি আগ্রহ থাকে এই শাখার সিনেমাগুলো ঘিরে। চীনের সবচেয়ে বড় এই চলচিত্র উৎসবে অংশ নিতে এরই মাঝে পরিচালক ইকবাল এবং ছবির অন্যতম অভিনেতা একেএম ইতমাম গেছেন সাংহাইয়ে।

গতকাল সাংহাই উৎসব ভেনুতে বলীর প্রদর্শনী শেষে দর্শকদের সংগে প্রশ্নোত্তর পর্বে অংশ নেন নির্মাতা ইকবাল হোসাইন চৌধুরী ও একেএম ইতমাম।
সাংহাই থেকে পাঠানো খুদে বারতায় ইকবাল হোসাইন চৌধুরী বলেন, “চীনের দর্শকরা বলীকে কিভাবে নেন সেটাই দেখার আগ্রহ ছিল। দর্শকরা খুব আগ্রহ নিয়ে আমাদের সিনেমা দেখেছেন। চট্টগ্রামের ঐতিহ্যবাহী বলী খেলার নিয়ম কানুন এবং মাহী সাওয়ারদের কাহিনীতে তারা মুগ্ধতা দেখিয়েছেন।

বিচিত্র ও গভীর সব প্রশ্ন করেছেন।”
সাংহাইয়ে মোট তিনটি প্রদর্শনী হয়েছে এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ বুসান চলচিত্র উৎসবের প্রধান পুরস্কার জিতে নেওয়া এই সিনেমার। সাংহাই চলচিত্র উৎসবের পরদা নামবে ২৩ জুন।

Share Now

এই বিভাগের আরও খবর