বগুড়ার জোড়া খুনের প্রধান আসামী গ্রেফতার

আপডেট: June 20, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় ঈদের দিনে রাতে জোড়া হত্যা মামলার প্রধান আসামী মিঠুকে গ্রেফতার করেছে র‍্যাব।

১৮ জুন (মঙ্গলবার) দিবাগত রাত ১২ টার দিকে বগুড়া শহরের নিশিন্দারা চকরপাড়া এলাকার শরিফ ও রোমানকে কুপিয়ে হত্যা করা হয়।নিহত শরিফের মা হেনা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় ১৩ জনসহ আরও অজ্ঞাতনামা ১৪/১৫ জনের নামে মামলা দায়ের করেন সেই মামলায় র‍্যাব-১২ সৈয়দ কবির আহম্মেদ মিঠু (৬০)কে গ্রেফতার করে র‍্যাব।

গ্রেফতারকৃত আসামী সৈয়দ কবির আহম্মেদ মিঠু বগুড়া উপশহর স্হায়ী গ্রাম গোয়ালবাড়ী এলাকার মৃত সৈয়দ আকিল আহম্মেদ এর ছেলে ও বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন আজ বুধবার এক প্রেস রিলিজে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাবের পাঠানো প্রেস রিলিজ বলা হয়,নিহত শরিফ শেখ এর মা হেনা বেগম বাদী হয়ে এঘটনায় মিঠুকে প্রধান করে ১৩ জনের নামে অজ্ঞতানামা আরও ১৪/১৫ জনের নামে বগুড়া সদর থানায় এজহার দায়ের করেন।

এজহারে উল্লেখ করা হয়, ১৭ জুন (সোমবার) বিকাল অনুমান ৪টার সময় নামাজগড় হতে হাকিমমোড় গামী নির্মানাধীন রাস্তায় একটি প্রাইভেট কারের সহিত তার শরিফ এবং তার বন্ধুর মোটরসাইকেলের সঙ্গে সামান্য ধাক্কা লাগলে।

এতে প্রাইভেট কারের ড্রাইভার রেজাউলের রোমান ও তার বন্ধুদের সাথে কথার কাটাকাটি ও ধস্তাধস্তি হয়।উক্ত সময় প্রাইভেট কারের ড্রাইভার রোমান ও তার বন্ধুদের দেখে নেওয়ার হুমকি দেয়।

একই দিন দিবাগত রাত অনুমান ১২ টার দিকে রোমান তার বন্ধু শরিফ শেখকে বাড়ির বাহিরে ডেকে নিয়ে যায়।

ওই দিন রাত সাড়ে ১২ টার দিকে গলির ভিতর গোলাগুলি শব্দ শুনে হেনা বেগমসহ আরো প্রতিবেশীরা বাড়ি হতে বাহির হয়ে দেখেন আসামী আজমিন রিফাতসহ ২৫/৩০ জন লোক ধারালো অস্ত্র দ্বারা তার ছেলে শরিফ ও শরিফের বন্ধু রোমানকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর কাটা রক্তাক্ত জখম করে।

আসামীগণের ধারালো অস্ত্রে কোপে শরিফ ও তার বন্ধু রোমান ঘটনাস্থলেই মৃত্যু বরণ করে এবং তাদের আরেক বন্ধু হোসাইন ওরফে বুলেট(১৯) পালানোর চেষ্টা করলে আসামীদের ছোড়া গুলিতে পায়ে গুরুতর আহত প্রাপ্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উক্ত স্হানে অনেকেই গুলির শব্দ পেয়েছেন এবং ঘটনা স্হল হতে পুলিশ ২(দুটি) গুলির খোসা উদ্ধার করে।

হেনা বেগমের এই অভিযোগের প্রক্ষিতে বগুড়া সদর থানায় হত্যা মামলা নং-৫৬ তারিখ ১৯/০৬/২০২৪ইং ধারা-১৪৩/৩২৬/ ৩০৭/৩০২/১১৪ পেনাল কোড-১৮৬০ রুজু হয়।

বর্ণিত মামলার এজহারনামীয় ১নং আসামী সৈয়দ কবির আহম্মেদ মিঠুকে বগুড়া জেলা সদর থানাধীন বাদুরতলা এলাকা থেকে র‍্যাব-১২ গ্রেফতার করে।

র‍্যাব-১২ বগুড়ার পুলিশ সুপার ও কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন জানান, গ্রেফতারকৃত আসামী মিঠুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া সদর,থানায় হস্তান্তর করা হয়েছে।

মামকার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার ইন্সপেক্টর(তদন্ত) শাহিনুজ্জামান জানান, ঈদের দিন রাতে চাঞ্চল্যকর জোড়া হত্যা মামালার এজহারনামীয় প্রধান আসামি মিঠুকে র‍্যাব গ্রেফতার করে বুধবার সদর থানায় হস্তান্তর করলে তাকে সেখান হতে আদালতে পাঠানো হয়।

এছাড়াও মামলার ২ নং আসামী মিঠুর ভাই বগুড়া শহরের ১নং ওয়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বগুড়া জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান সৈয়দ সার্জিস আহম্মেদ টিপু,টিপুর ভায়রা ১নংওয়াডের কাউন্সিলর ও জেলা সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শাহ মেহেদী হাসান, শেখ সৌরভ, নাঈম হোসেন এবং আজবিন রিফাতসহ ১৩ জন নামীয় এবং ১৪/১৫ জন অজ্ঞাতনামা আসামী এর মধ্যে দিবব্যাপী অভিযান চালিয়ে নিশিন্দারা খাঁপাড়া এলাকার শেখ সৌরভ নিশিন্দারা পূর্বপাড়া এলাকার নাঈম এবং সুলতানগঞ্জপাড়ার আজিবিন রিফাতকে গ্রেফতার করেছে পুলিশ।

Share Now

এই বিভাগের আরও খবর