সালথায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী ওহিদুজ্জামান

আপডেট: May 19, 2024 |
inbound1993450268961263732
print news

ফরিদপুর প্রতিনিধি: সংবাদ সম্মেলনে মাধ্যমে নির্বাচনে প্রার্থিতা বর্জনের ঘোষণা দিলেন ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ নির্বাচনে ‌চেয়ারম্যান পদপ্রার্থী ওয়াহিদুজ্জামান।

রোববার (১৯ মে) বিকেল সাড়ে ৫টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

আগামী ২১ মে দ্বিতীয় ধাপে সালথা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচনী সহিংসতা এড়াতে ও স্থানীয় এমপির সরাসরি নির্বাচনে প্রভাব বিস্তারের করছে তাই আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

আমি প্রতিপক্ষের সঙ্গে দীর্ঘ আইনি লড়াইয়ে হেরে গেছি। এ মুহূর্তে উপজেলা পরিষদের নির্বাচনে অংশ নিলে আমার লোকজনের ওপর হামলা ও সহিংসতা হতে পারে।

এছাড়া স্থানীয় এমপি সরাসরি আমার প্রতিপক্ষ ওয়াদুদ মাতুব্বরকে আইনি সহায়তা থেকে শুরু করে সকল ধরনের সহায়তা করছেন।

তিনি আরো বলেন, গত ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলার বর্তমান চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর পরে আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছিলো।

এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করলে হাইকোর্ট তার রিট সরাসরি খারিজ করে দেন।

পরে তিনি আপিল বিভাগে আবেদন করলে ১৩ মে আপিল বিভাগের চেম্বার আদালত তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার আদেশ দেন।

পরে হাইকোর্টের আপীল বিভাগের চেম্বার আদালত থেকে রোববার (১৯ মে) প্রার্থীতা ফিরে পান।

এর বিরুদ্ধে অপর প্রার্থী ওয়াহিদুজ্জামান আপিল বিভাগে আবেদন করেন। কিন্তু সে আবেদনে রোববার (১৯ মে) সাড়া দেননি আপিল বিভাগ। এ দিনেই নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলাটির চেয়ারম্যান প্রার্থী মো. ওহিদুজ্জামান।

ফরিদপুর প্রেস ক্লাবের ‌সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল এর সঞ্চালনায় ‌এ্যাডঃ শামসুদ্দিন মোল্লা মিলনায়তনে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রেসক্লাবের ‌ সদস্যবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর