গাজায় ইসরায়েলি মন্ত্রীর ছেলে নিহত

আপডেট: December 8, 2023 |

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় স্বাধীনতা মুক্তিকামী সশস্ত্র বাহিনী হাসাসের সঙ্গে চলমান যুদ্ধে নিহত হয়েছেন দখলদার ইসরায়েলের মন্ত্রিসভার মন্ত্রী এবং দেশটির সাবেক সামরিক প্রধান গাদি আইজেনকোটের ছেলে।

দেশটির ন্যাশনাল ইউনিটি পার্টির নেতা বেনি গান্টস বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এ তথ্য জানিয়ে বলেন, গাদি আইজেনকোটের ছেলে গাজায় স্থল অভিযানে অংশ নিয়েছিলেন।

বর্তমানে মন্ত্রীর দায়িত্ব পালন করা গাদি ইজেনকোত ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর সাবেক প্রধানও ছিলেন। গাজায় দখলদার ইসরায়েলি সেনারা যে যুদ্ধ চালাচ্ছে সেটির মূল পর্যবেক্ষক হিসেবে আছেন তিনি। এছাড়া গাজা যুদ্ধে কি ধরনের অভিযান পরিচালনা করা হবে সেটিরও সিদ্ধান্ত গ্রহণে বড় ভূমিকা রাখছেন তিনি।

ইসরায়েলি উগ্রপন্থি রাজনীতিবিদ বেনি গানজের সঙ্গে আজ বৃহস্পতিবার আইডিএফের সাউদার্ন কমান্ড সেন্টারে গিয়েছিলেন গাদি ইজেনকোত। সেখানেই ছেলের মৃত্যুর খবর পান তিনি।

ইসরায়েলি মন্ত্রীর ছেলে গাদ ইজেনকোত গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া শরণার্থী ক্যাম্পের একটি সুড়ঙ্গের কাছে বোমা বিস্ফোরিত হয়ে গুরুতর আহত হন। এরপর তাকে দ্রুত ইসরায়েলের একটি হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু সেখানে তার মৃত্যু হয়।

সূত্র: টাইমস অব ইসরায়েল, রয়টার্স, সিএনএন

Share Now

এই বিভাগের আরও খবর