জয়পুরহাটে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: December 7, 2023 |
inbound965488771416714223
print news

দেব্রত মন্ডল, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটে “টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ভূমিকা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে মজিবুর রহমান ঢালি স্মৃতি মিলনায়তনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জয়পুরহাট শাখার আয়োজনে কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক সবুর আলী।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার ইশতিয়াক আলম, জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ইমাম হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমজাদ হোসেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি শ্যামল কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলাইমান আলী, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সরকারী প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমন কুমার সাহা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কালাই উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনিষ চৌধুরী, পাঁচবিবি রেলওয়ে কুলি পট্টি দূর্গা মন্দিরের শিক্ষক শিল্পী রানী দাসসহ অন্যরা।

কর্মশালায় জানানো হয়, এই প্রকল্পের মাধ্যমে সনাতন ধর্মালম্বী প্রাক-প্রাথমিক ৪-৬ বছর, ধর্মীয় শিক্ষা (শিশু) ৬-১০ বছর এবং ধর্মীয় শিক্ষা (বয়স্ক) ১০-৩০ বছর বয়সী শিক্ষার্থীদের অক্ষরজ্ঞান ও আধুনিক শিক্ষাদানের পাশপাশি নৈতিকতা শিক্ষা, শরীর চর্চা ও ধর্মীয় শিক্ষা গ্রহণের সুযোগসহ বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। কর্মশালা শেষে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর