মদনে এম্বুলেন্স চালক খোকনের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

আপডেট: September 11, 2023 |

মোঃ আংগুর রহমান ভূইয়া, মদন প্রতিনিধি: নেত্রকোনার মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ অবস্থায় সরকারি এ্যাম্বুলেন্স সেবা না পেয়ে এম্বুলেন্স (চালক) খোকন মিয়ার অবহেলায়, শান্ত মিয়ার (৫০) নামের এক বুকে ব্যাথায় রোগীর মৃত্যু হয়েছে বলে, মদন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

এম্বুলেন্স ( চালক) খোকন মিয়ার (৫০) এর বিরুদ্ধে নিহত শান্ত মিয়ার ভাতিজা কায়েস মিয়া (২৫)।

রোজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে
মদন ইউনিয়নের দক্ষিণ পাড়া গ্রামের শান্ত মিয়া নামের এক ব্যক্তি বুকে ব্যাথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন।

পরে কর্তব্যরত ডাক্তার তায়েফ হোসেন তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

তখন সরকারি এ্যাম্বুলেন্স ড্রাইভার খোকন মিয়ার মোবাইল নম্বরে বারবার ফোন দিয়ে তাকে রিকোয়েস্ট করেন, রোগীর অবস্থা ভালো না, রোগী কে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য।

তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এম্বুলেন্স চালক খোকন মিয়া জানায়, এই মুহূর্তে রোগী নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যেতে অসম্মতি জ্ঞাপন করেন।

তখন রোগীর ভাতিজা রোগীর অবস্থা আশঙ্কাজনক দেখে বারবার এম্বুলেন্স চালক খোকন মিয়া কে, রিকোয়েস্ট করেন, তাড়াতাড়ি আসার জন্য।

তখন খোকন মিয়া জানায় এই মুহূর্তে রোগী নিয়ে ময়মনসিংহে যাওয়া সম্ভব না তার।

রোগী শান্ত মিয়াকে আর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলো না, এর ঘন্টা খানিক পরেই রোগী শান্ত মিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই মৃত্যুবরণ করেন।

সরকারি এম্বুলেন্স চালক খোকনের অবহেলা রোগীর মৃত্যু, এ বিষয়ে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্স ( চালক) খোকন মিয়া জানায়, আমার শারীরিক অবস্থা ভালো না, আমি নিজেই অসুস্থ রোগ।

আমি কি করে আরেক রোগীকে নিয়ে ময়মনসিংহে যাব।

এ বিষয়ে মদন উপজেলা স্বাস্থ্য (পপ) আবাসিক কর্মকর্তা ডাক্তার নুরুল হুদা তিনি এ প্রতিনিধিকে বলেন, তাকে আমরা এ বিষয়ে প্রথমে চৌকষ করেছি, সরকারি চাকরি অন ডিউটি অবস্থা সে কোন ভাবেই এম্বুলেন্স নিয়ে যেতে, না করতে পারে না।

কারণ সে ছুটিতে না। তিনি এও বলেন, দু ‘দিনের ভিতরে কারণ দর্শানোর কথা বলা হয়েছে তাকে , তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও মদন থানা অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান কে দায়িত্ব দেওয়া হয়েছে, বিষয়টা কি তদন্ত সাপেক্ষে দুই কর্ম দিবসে প্রতিবেদন দেওয়ার জন্য।

Share Now

এই বিভাগের আরও খবর