মাদারীপুরে মির্জা ফখরুলের সফর ঘিরে উত্তপ্ত রাজনৈতিক ময়দান

আপডেট: April 28, 2023 |

গাউছ-উর রহমান,মাদারীপুর জেলা প্রতিনিধিঃ মাদারীপুরে মির্জা ফখরুলের সফর ঘিরে রাজনৈতিক ময়দান উত্তপ্ত হয়ে উঠেছে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাদারীপুর সফরকে কেন্দ্র করে স্থানীয় রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়। অনুষ্ঠানের নির্ধারিত দিনে অপর একটি পক্ষ একই স্থান চাওয়ায় বানচাল হয়েছে পূর্ব নির্ধারিত অনুষ্ঠান।

ফলে আগামী ২৯ এপ্রিলের অনুষ্ঠান স্থগিত করে তা ৩০ এপ্রিল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কমিটি।

এসব বিষয়ে বিস্তর অভিযোগ এনে শুক্রবার বিকেলে মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আয়োজক সংগঠনের নেতারা।

এসময় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব মিলটন বৈদ্য লিখিত বক্তব্য পাঠ করেন।

এতে বলা হয়, আগামী ২৯ এপ্রিল বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রামে একটি সভার আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

এতেই বাদ সাধে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নামে আরেকটি সংগঠন। তারা একই স্থানে অনুষ্ঠান করতে চেয়ে মাদারীপুরের পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেন।

তাদের লিখিত আবেদনে জোর সুপারিশ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। তাই সীমিত পরিসরে আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠান করার আবেদন করা হয় পুলিশ সুপারের কাছে। সেই অনুষ্ঠান কতটুকু সফল হবে, তা নিয়েও শঙ্কিত আয়োজকরা।

মিলটন বৈদ্য আরো বলেন, ‘আমাদের পূর্বনির্ধারিত সভা বানচালের জন্যে মরিয়া একটি প্রভাবশালী মহল। যে কারণে আওয়ামী লীগের একটি পক্ষ বিক্ষোভ মিছিল-মিটিং করে আতঙ্ক সৃষ্টি করছে।

আমাদের আয়োজন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সম্প্রদায়ের মঙ্গলার্থে। কিন্তু এটাকে রাজনৈতিকভাবে প্রতিহত করা হচ্ছে। আশা রাখি, আগামী ৩০ এপ্রিলের অনুষ্ঠানটি সফল করতে সকলের সহযোগিতা পাব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের সহ-সাংগঠনিক সম্পাদক নৃপেন বৈদ্য, মাদারীপুরের ইসকনের অনুসারী প্রাণসখা বল্লদেব দাশ ব্রক্ষ্মচারী, রিপুনাশন দাস ব্রক্ষ্মচারী, কানু চন্দ্র নাথসহ অন্যরা।

Share Now

এই বিভাগের আরও খবর