গাজীপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির  প্রার্থীর মনোনয়নপত্র দাখিল, আচরণবিধির বালাই নেই

আপডেট: April 26, 2023 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী, সাবেক সচিব এমএম নিয়াজ উদ্দিন।

বুধবার সকালে তিনি কর্মী সমর্থকদের নিয়ে জেলা শহরের বঙ্গতাজ মিলনায়তনে অবস্থিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। এসময় রিটার্নিং কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম মনোনয়ন পত্র গ্রহণ করে নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে মেয়র পদপ্রার্থী এম এম নিয়াজ উদ্দিন বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিজয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

এদিকে, সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত মেয়র পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩২৪ এবং নারী কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ৭৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বুধবার জাপা প্রার্থী শত শত কর্মী সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। একই পরিস্থিতি দেখা গেছে অন্য সব কাউন্সিলরদের বেলাও।

মঙ্গলবার পর্যন্ত মেয়র পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট আজমত উল্লা, জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন , ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান, জাকের পার্টির রাজু আহমেদসহ ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

একই দিন দুপুরে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আচরণ বিধির ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম বলেন, শুরুর দিকে জাতীয় পার্টির প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে কিছু লোকজন গেদারিং করলেও পরবর্তীতে আমরা তা নিয়ন্ত্রণ করা হয়েছে।
এখনও নগরীর বিভিন্ন এলাকায় প্রার্থীদের পোস্টার শোভাও পাচ্ছে।

আগামী ৩০ এপ্রিল মনোনয়ন পত্র যাচাই বাছাই, প্রার্থীতা প্রত্যাহার ৮ মে এবং প্রতীক বরাদ্দ হবে ৯ মে। ইভিএমের মাধ্যমে ২৫ মে অনুষ্ঠিত হবে সিটি করপোরেশন নির্বাচন।

Share Now

এই বিভাগের আরও খবর