একদিনে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় পৌনে ৩ কোটি টাকা

আপডেট: April 20, 2023 |

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এর সঙ্গে বেড়েছে টোল আদায়ের পরিমাণ। গত ২৪ ঘণ্টায় প্রায় পৌনে তিন কোটি টাকার টোল আদায় হয়েছে।

বৃহস্পতিবার সকালে সড়কের এলেঙ্গা থেকে হাতিয়া পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা স্বাভাবিক হতে থাকে। সড়কটিতে মোটরসাইকেল, ব্যক্তিগত যানবাহন বেশি দেখা গেছে। কম ভাড়ায় খোলা ট্রাকেও গন্তব্যে যাচ্ছেন মানুষ।

এদিকে সেতুটির টোল আদায় বিভাগ জানায়, গত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন পারাপার হয়েছে ৩৬ হাজার ৬৯টি। আর এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পা‌ভেল জানান, গত ক‌য়েক‌দি‌নের চে‌য়ে গত ২৪ ঘণ্টায় সেতু‌তে টোল আদায় বে‌শি হ‌য়ে‌ছে।

এদিকে ঈদে ঘরমুখো মানুষেররা যেন সড়কে নির্বিঘ্নে ও নিরাপত্তায় যাতায়াত করতে পারেন সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম জানান, ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে এ জন্য সড়কের বিভিন্ন স্থানে পুলিশ নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Share Now

এই বিভাগের আরও খবর