সিংগাইরে জেলা পরিষদের জায়গা দখল করে চলছে ভবন নির্মাণ

আপডেট: April 9, 2023 |

সোহরাব হোসেন, সিংগাইর প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে আঞ্চলিক মহাসড়ক ঘেঁষে জেলা পরিষদের মালিকানাধীন খালের মধ্যে শুরু হয়েছে পাকা ভবন নির্মাণ কাজ।

ইতিমধ্যে বেইজ ঢালাই ও কলাম নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রকাশ্য দিবালোকে খাল দখল করে ভবন নির্মাণ কাজ চললেও এসব বন্ধে নেয়া হচ্ছে না কোনো আইনগত ব্যবস্থা।

সরেজমিন, রোববার (৯ এপ্রিল) দুপুরে দেখা যায়, জয়মন্টপ ইউনিয়নের নীলটেক গ্রামের মৃত মাঈন উদ্দিনের পুত্র কাঁলাচান তার বাড়ি সংলগ্ন উত্তর পাশে খালের মধ্যে বিল্ডিং নির্মাণ কাজ শুরু করেছেন।

গত ১০-১৫ দিন আগে শুরু হওয়া এ কাজ চলমান রয়েছে। এ খাল দখল করে ভবন নির্মিত হলে বর্ষা মৌসুমে পানির প্রবাহ বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার আশংকা করছেনস্থানীয় বাসিন্দারা।

স্থানীয় আলমগীর হোসেন ও সেলিম হোসেন বলেন, খাল দখল করে ভবন নির্মাণ করলেও প্রশাসনের পক্ষ থেকে বাঁধা দেয়া হয়নি। যে কারণে প্রকাশ্যে খালের মধ্যেই চলছে ভবন নির্মানের কাজ।

খাল দখলকারী কালাচান বলেন, আমাকে স্থানীয় লোকজন জায়গা পরিমাপ করে দিয়েছেন। আমি সেই অনুযায়ী এখানে ভবন নির্মাণের কাজ করছি।

শামীম নামের তার এক সহযোগী নিজেকে সংসদ সদস্য মমতাজ বেগমের ঘনিষ্ঠজন পরিচয় দিয়ে বলেন ,খালের ভেতর কাজ করলে আপনার সমস্যা কি ? সময় করে এমপির বাসায় গিয়ে তার সাথে দেখা করার কথাও বলেন তিনি।

জয়মন্টপ ইউনিয়ন (ভূমি) উপ-সহকারী কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, খালটি জেলা পরিষদের নয়নজলি। তাদের অনুমোদন ছাড়া কাজ করা যাবে না। আমি বাঁধা দিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দূর-রে শাহওয়াজ বলেন, আমি সার্ভেয়ার পাঠিয়ে এখনি কাজ বন্ধ করার ব্যবস্থা করছি।

Share Now

এই বিভাগের আরও খবর