চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

আপডেট: June 8, 2022 |

চট্টগ্রামের পূর্ব মাদারবাড়ি এলাকার জুতার কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আজ ভোররাতে লাগা আগুন প্রায় দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

বুধবার (৮ জুন) ভোর সাড়ে পাঁচটার দিকে চট্টগ্রামের পূর্ব মাদারবাড়ি এলাকার একটি জুতার কারখানায় আগুন লাগার খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আনিসুর রহমান গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, মাদারবাড়ি এলাকায় একটি জুতার কারখানায় আগুন লাগার খবর পেয়ে ভোর ৫টা ৪৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নেভাতে কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সকাল ৭টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।জুতা তৈরির সরঞ্জামের কারণে আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান জুতার কারখানার চারপাশে দেয়াল করে ওপরে টিনশেড দেয়া হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে টিন খুলে ভেতরে পানি দেয়া হয়। ছোট ছয়টি জুতার কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে অগ্নিকাণ্ডে।

তাতক্ষনিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে অবশ্য কিছু জানা যায়নি এখনও। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে বলেও জানান তিনি।

এদিকে সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোর আগুনের লেলিহান শিখা এখনও যেন জ্বলজ্বলে চট্টগ্রামবাসীর মনে। গত শনিবার সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকায় বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণের ঘটনা ঘটনায় ফায়ার সার্ভিসের ৯ কর্মীসহ এখন পর্যন্ত ৪৩ জনের প্রাণহানি হয়েছে। এছাড়াও আগুনে দগ্ধ হয়ে হাসপাতালের বিছানায়া অসহ্য যন্ত্রণার প্রহর পার করছেন আরও অন্তত দুই শতাধিক।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর